Ticker

10/খামার ব্যবস্থাপনা/ticker-posts

স্ক্যান্ডারুন কবুতরের উৎপত্তি, বৈশিষ্ট্য ও জাত পরিচিতি / Scandaroon Pigeon breed Origin, breed information and appearance.


জাতের নাম - Scandaroon Pigeon

জাতের ধরনঃ- ফেন্সি (Fancy)/Beauty, utility,।

উৎপত্তি - Germany

উৎপত্তিগত বর্ণনাঃ-Scandaroon কবুতর Germany থেকে উদ্ভাবিত গৃহপালিত ফেন্সি কবুতরের একটি প্রজাতি। এটি একটি Nuremberg Bagdad নামেও পরিচিত। এবং বহু বছরের বাছাই প্রজননের মাধ্যমে বিকাশ লাভ করেছিল। গৃহপালিত কবুতরের অন্যান্য জাতের সাথে এই জাতটি বন্য কবুতরের বংশধর।এটি সম্ভবত কবুতরের প্রাচীনতম জাতগুলির মধ্যে একটি যা  Alexander the Great এর  সময় কালে এদের প্রজনন করা হয় বলে মনে করা হয়। Scandaroon কবুতর মূলত এদের সুন্দর চেহারাগুলির জন্য উত্থাপিত হয় তবে এটি মাংস উৎপাদনের জন্য ইউটিলিটি জাত হিসাবেও জনপ্রিয়।

দৈহিক বর্ণনাঃ-
Scandaroon কবুতর একটি বড় আকারের প্রজনন।এদের   লম্বা ঘাড় এবং পা,ও প্রবলভাবে বাঁকানো এবং মোটা ঠোঁট এবং ভাল বিকাশযুক্ত চোখের চারপাশের মাংসপিণ্ড খুব সহজেই অন্য কোনও জাত থেকে এদের খুব কমসময়ে আলাদা করে।
Scandaroon কবুতরের ঠোট বড় এবং অগ্রভাগ নীচের দিকে বাঁকা।এদের চোখ উজ্জ্বল এবং প্রস্বরিত এবং উন্নত চক্ষু বেষ্টনী দ্বারা বেষ্টিত।
এরা এদের নিজস্ব কালার ছারাউ বিচিত্র রঙের হয়ে থাকে।

সম্ভাব্য মূল্যঃ- সাধারণত এদেরকে ৮০০০ থেকে ১৫০০০ টাকায় ক্রয় বিক্রয় করা হয়ে থাকে।  তবে ক্ষেত্র বিশেষ এদের মূল্য কম বেশি হতে পারে।         

      
নতুন এবং প্রয়োজনীয় পোষ্ট গুলো পেতে আমাদের ব্লগটি Follow  করুন এবং নিচের কমেন্ট বক্সে আপনার মূল্যবান  মতামত দিয়ে আমাদের সংঙ্গে থাকুন। এছাড়াও কোথাও কোন ভুলহলে ক্ষমাসুন্দর দৃৃষ্টিতে দেখার অনুুরোধ রইলো।
আপনাদের ভালোবাসাই আমদের আগামীর পথ চলার পাথেয় ।

আপনাদের সকলের শারীরিক সুস্থতা   ও সকলের কবুতর গুলোর সুস্থতা কমনা করে শেষ করছি। আবার দেখা হবে নতুন কোন বিষয় নিয়ে।সবাই ভালো থাকবেন।

আল্লাহ হাফেজ

তথ্য সংগ্রহে এবং লেখকঃ-
জাকারিয়া হাসান এমরান
Admin
Pigeon Healthcare In BD

 *******Thank You *******

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ