Ticker

10/খামার ব্যবস্থাপনা/ticker-posts

স্টারালসুন্দা হাইফ্লায়ার কবুতরের বৈশিষ্ট্য ও জাত পরিচিতি/ Stralsund Highflyer pigeon breed information.


Pic:- Stralsund Highflyer
Pc:- Net Collected 
জাতের নাম -Stralsund Highflyer

জাতের ধরনঃ- ফেন্সি/Fancy(flyer,Show, Exhibition)

উৎপত্তি - Germany

উৎপত্তিগত বর্ণনাঃ-

Stralsund Highflyer  কবুতরটি Germany  গৃহপালিত কবুতরের একটি প্রজাতি।  এটি Germany তে  Stralsunder Hochflieger নামে পরিচিত। এটি ১৯ শতকের কাছাকাছি Germany Pomerania এর Stralsund এ প্রজনন করা হয়েছিল বলে মনে করা হয়।এবং  Stralsund এর নাম অনুসারে এদের না Stralsund রাখা হয় ।

Stralsund Highflyer  কবুতরটি French Cumulet কবুতর থেকে বিকশিত হয়েছিল।এবং বহুবছর নির্বাচনী প্রজনন হিসাবে বংশ বৃদ্ধি করা হয়েছিল।এরাউ কবুতরের অনান্য প্রজাতির মত বন্য কবুতরের বংশধর। এরা এদের স্থানীয় এলাকায় খুব জনপ্রিয়, এবং ইউরোপীয় কিছু দেশেও অনেক জনপ্রিয়।


দৈহিক বর্ণনাঃ-
Stralsund Highflyer কবুতর অপেক্ষাকৃত ছোট আকারের প্রজনন।এদের শরীর সরু,অঙ্গবিন্যাস খাড়া এবং হালকা বলে মনে হয়।এদের melancip মাথা, সমতল কপাল যা ঠোঁটের নিন্মদেশে এসে শেষ হয়েছে।এবং এদের ঠোঁট দীর্ঘ হয়।এর ঝুটি বিহীন হয়ে থাকে ,এবং এদের খুব আকর্ষণীয় চোখ রয়েছে । এবং চোখের চারপাশে নীল এবং লাল বৃত্ত হতে পারে।

Stralsund Highflyer কবুতরের পাখা লম্বা, সংকীর্ণ এবং লেজের উপর খুব ঘনিষ্ঠ ভাবে অবস্থান করে। এদের দীর্ঘ পা ও পা পরিস্কার হবে এবং পা লাল রঙ এর হবে। এরা শুধু মাত্র সাদা রঙ এর হয়ে থাকে।

Stralsund Highflyer পায়রা প্রধানত উড়ন্ত এবং প্রদর্শনী উদ্দেশ্যে ব্যবহার করা হয়।এছাড়াও এদের খুব সক্রিয় বংশবৃদ্ধি হয়। এবং অপেক্ষাকৃত খুব ভাল মেজাজ ও সাহসী হয়ে থাকে।এরা খুব চমৎকার flyers হয়, এবং অনেক উচুতে উড়ে যেতে পারে। একটি পূর্ণ বয়স্ক Stralsund Highflyer এর গড় ওজন ২৫০/৩০০ গ্রাম এবং গড় আয়ুকাল ৭ থেকে ১০ বছর।


সম্ভাব্য মূল্যঃ- কোয়ালিটি এবং কালারের মারকিং এর উপর নির্ভর করে মূল্য নিধারিত হয়ে থাকে।আমাদের দেশে  সাধারণত  ৫০০০/১০০০০ টাকায় ক্রয় বিক্রয় হয়ে থাকে।তবে ক্ষেত্র বিশেষ এই মূল্য কম বেশি হতে পারে।



প্রয়োজনীয় পোষ্ট পেতে আমাদের ব্লগটি Follow করুন এবং আপনার মূল্যবান মতামত দিয়ে আমাদের সংঙ্গে থাকবেন এবং কোথাও ভুলহলে ক্ষমাসুন্দর দৃৃষ্টিতে দেখার অনুুরোধ রইলো।
আপনাদের ভালোবাসাই আমদের আগামীর পথ চলার পাথেয় ।

আপনাদের সকলের শারীরিক সুস্থতা ও সকলের কবুতর গুলোর সুস্থতা কমনা করে শেষ করছি। আবার দেখা হবে নতুন কোন বিষয় নিয়ে।সবাই ভালো থাকবেন।

আল্লাহ হাফেজ

তথ্য সংগ্রহে এবং লেখকঃ-
জাকারিয়া হাসান এমরান
Admin
Pigeon Healthcare In BD



*******Thank You ****



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ