Ticker

10/খামার ব্যবস্থাপনা/ticker-posts

আমেরিকান শো রেসার হোমার কবুতরের বৈশিষ্ট্য ও জাত পরিচিতি / American Show Racer homer pigeon breed information.

Pic:- American Show Racer

জাতের নামঃ- American Show Racer
জাতের ধরনঃ- Fancy( Exhibition, Utility)

উৎপত্তি - United States

উৎপত্তিগত বর্ণনাঃ-

American Show Racer কবুতর United States
গৃহপালিত কবুতরের  একটি সুন্দর প্রজনন।এদেরকে  ''Show Pen Racer"  এবং"Show Racer"নামে ডাকা হয়। এছাড়াও এদের "Bird of Dignity" নামে একটি সুন্দর ডাকনাম রয়েছে।   এটি ১৯৫০ দশকের শুরুর দিকে  Racing Homers এর মাধ্যমে  বংশবৃদ্ধির জন্য নির্বাচন করা হয় এবং এই প্রজাতিটির প্রজনন করা হয়।

 American Show Racer কবুতরটি বিভিন্ন প্রদর্শনী কবুতর প্রজাতির মধ্যে একটি যা Racing Homer কবুতর থেকে বিকশিত করা হয়ে ছিলো। প্রথম ১৯৫২ সালে  American Show Pen Racer Club গঠন করা হয় যদিও পরবর্তীতে "Pen" শব্দটি এই নাম থেকে বাদ দেওয়া হয়।

Pic:- American Show Racer


দৈহিক বর্ণনাঃ-  American Show Racer কবুতর গৃহপালিত কবুতরের একটি বড় আকারের প্রজনন।এরা বিভিন্ন রঙ এর সাথে অনেক সুন্দর চেহারা হয়ে থাকে। এদের অনেক গুলো রঙ হয়ে থাকে। পূর্ণবয়স্ক  American Show Racer  কবুতরের গড় শরীরের উচ্চতা 13.4 ইঞ্চি।এবং শরীরের গড় ওজন প্রায় ৪০০ থেকে ৬৭০ গ্রাম হয়ে থাকে।এ ছাড়াও এদের গড় জীবদ্দশায় প্রায় ৭ থেকে ১০ বছর। 

American Show Racer  কবুতর Show এবং  Utility উভয় উদ্দেশ্যে প্রজনন করা হয়েছে। বর্তমানে এটি তার প্রজনন এলাকা সহ বিভিন্ন দেশে পাওয়া যায়।


সম্ভাব্য মূল্যঃ-আমাদের দেশে বিভিন্ন কালারের American Show Racer কবুতর পাওয়া যায়। কোয়ালিটি এর উপর এদের মূল্য নিধারিত হয়ে থাকে।আমাদের দেশে  সাধারণত  ৪০০০ থেকে ২৫০০০ হাজার  টাকায় ক্রয় বিক্রয় হয়ে থাকে।তবে ক্ষেত্র বিশেষ এই মূল্য কম বেশি হতে পারে।

Pic:- American Show Racer

প্রয়োজনীয় পোষ্ট পেতে আমাদের ব্লগটি Follow  করুন এবং আপনার মূল্যবান মতামত দিয়ে আমাদের সংঙ্গে থাকবেন এবং কোথাও ভুলহলে ক্ষমাসুন্দর দৃৃষ্টিতে দেখার অনুুরোধ রইলো।
আপনাদের ভালোবাসাই আমদের আগামীর পথ চলার পাথেয় ।

আপনাদের সকলের শারীরিক সুস্থতা   ও সকলের কবুতর গুলোর সুস্থতা কমনা করে শেষ করছি। আবার দেখা হবে নতুন কোন বিষয় নিয়ে।সবাই ভালো থাকবেন।

আল্লাহ হাফেজ

তথ্য সংগ্রহে এবং লেখকঃ-
জাকারিয়া হাসান এমরান
Admin
Pigeon Healthcare In BD

 *******Thank You ****

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ