Ticker

10/খামার ব্যবস্থাপনা/ticker-posts

বুদাপেস্ট হাইফ্লায়ার কবুতরের বৈশিষ্ট্য ও জাত পরিচিতি। /Budapest Highflyer pigeon breed information


জাতের নাম -Budapest Highflyer
জাতের ধরনঃ- ফেন্সি (Fancy)/Exhibition, pets.

উৎপত্তিগত বর্ণনাঃ-

উৎপত্তি -Hungary


Budapest Highflyer কবুতর গৃহপালিত কবুতরের একটি অভিনব কবুতরের প্রজনন। এটি প্রথম  Hungary বিকশিত হয়েছিল। এর বিভিন্ন নামে পরিচিত যেমনঃ-Poltli, Budapest Short-faced Tumbler Pigeon এবং Budapest Colored.

Budapest Highflyer কবুতরটি আসলে একটি পারফর্মিং প্রজনন হিসাবে বিকশিত হয়েছিল, তবে এটি এখন সময়ের সাথে প্রদর্শনী প্রজনন হিসাবে উত্থাপিত হয়। Budapest Highflyer মূলত অনেক উঁচুতে উড়তে পারে এবং আকাশ থেকে একটু দেখেই এটি লফ্টে ফিরে আসতে পারে। বর্তমানে,এটি Hungary তে সবচেয়ে জনপ্রিয় প্রজাতি।

দৈহিক বর্ণনাঃ-

Budapest Highflyer  কবুতর একটি স্বতন্ত্র বর্গাকার মাথা সহ একটি ছোট আকারের প্রজনন। এরা পাতলা শরীর এবং ছোট ঠোঁটের হয়,এবং চোখের চারপাশে  মাংসের বিশাল বেষ্টনীর উজ্জ্বল বৃত্ত রয়েছে যা এই কবুতরকে আকর্ষণীয় এবং সতর্কতার চোখে অভিব্যক্তি দেয়।
Budapest Highflyer কবুতরের শরীরের গড় ওজন প্রায় ২২৫ গ্রাম।

Budapest Highflyer একটি সতর্কতা এবং খুব চটপটে আকৃতির কবুতর। এরা আসলে তাদের বিস্ময়কর ব্যক্তিত্ব এবং তাদের সতর্কতা এবং চটপটে প্রকৃতির জন্য সুপরিচিত।এরা পোষা প্রাণী হিসাবে উত্থাপন জন্য খুব ভাল। Budapest Highflyer বাতাসের মধ্যে ডিগবাজি দিতে পারে । কিন্তু আজ বেশিরভাগ Fanciers এদের প্রদর্শনী এর উপর ফোকাস করে। এদের গড় জীবদ্দশায় প্রায় ৭ থেকে ১০ বছর।এরা বিভিন্ন কালার এর হয়ে থাকে।

সম্ভাব্য মূল্যঃ- কোয়ালিটি এবং কালার এর উপর ভিত্তি করে এদের মূল্য নিধারিত হয়ে থাকে। কোয়ালিটি এবং কালার বিবেচনায় পূর্ণ বয়স্ক একজোড়া  Budapest Highflyer মূল্য  ২৫০০ থেকে ৮০০০ হতে পারে। ক্ষেত্র বিশেষ এর মূল্য কমবেশি হতে পারে।

প্রয়োজনীয় পোষ্ট পেতে আমাদের ব্লগটি Follow  করুন এবং আপনার মূল্যবান মতামত দিয়ে আমাদের সংঙ্গে থাকবেন এবং কোথাও ভুলহলে ক্ষমাসুন্দর দৃৃষ্টিতে দেখার অনুুরোধ রইলো।
আপনাদের ভালোবাসাই আমদের আগামীর পথ চলার পাথেয় ।

আপনাদের সকলের শারীরিক সুস্থতা   ও সকলের কবুতর গুলোর সুস্থতা কমনা করে শেষ করছি। আবার দেখা হবে নতুন কোন বিষয় নিয়ে।সবাই ভালো থাকবেন।

আল্লাহ হাফেজ

স্ট্যাডি ও তথ্য সংগ্রহঃ বিভিন্ন রিসার্চ আর্টিকেল,পিজন রিলেটেড বই।

তথ্য সংগ্রহে এবং লেখকঃ-
জাকারিয়া হাসান এমরান
Admin
Pigeon Healthcare In BD

বিশেষ সহযোগিতায়  (রনি আহমেদ)
Admin
Fancy payra poribar

   *******Thank You *******

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ