Ticker

10/খামার ব্যবস্থাপনা/ticker-posts

স্যাক্সন ফেয়ারি স্যালো কবুতরের বৈশিষ্ট্য ও জাত পরিচিতি।/Saxon Fairy Swallow pigeon breed information

জাতের নাম - Saxon Fairy Swallow
জাতের ধরনঃ- ফেন্সি (Fancy)/ Exhibition/Ornamental.

উৎপত্তিগত বর্ণনাঃ-

উৎপত্তি - Germany

Saxon Fairy Swallow কবুতর প্রথম Germany থেকে প্রজনন করা হয়েছিল । এটি আসলে Saxony এবং পার্শ্ববর্তী অঞ্চল থেকে প্রজনন করা হয়েছিল।এ কারনে এদের Saxon Fairy Swallow নাম করণ কারা হয়েছিল বলে ধারনা করা হয়।অনান্য কবুতর গুলির মত এরাও বন্য কবুতর গুলির বংশধর।

Saxon Fairy Swallow একটি খুব সুন্দর একটি জাতের কবুতর। এটি ১৮৬৮ সাল থেকে শুরু করে এটি United States সুপরিচিত। এদের কখনও ব্যাপকভাবে বংশ বৃদ্ধি কারা হয়নি, কিন্তু সর্বদা এর কবুতর পালকদের কাছে জনপ্রিয় ছিলো।শুধু মাত্র Germany এ প্রজাতিটি ব্যাপকভাবে পাওয়া যায় এবং বেশ জনপ্রিয়। এটি প্রধানত শো বা প্রদর্শনীর উদ্দেশ্যে ব্যবহৃত হয়, তবে শোভাময় উদ্দেশ্যেও এটি অনেক ভাল।

Saxon Fairy Swallow একটি মাঝারি আকারের কবুতরের জাতগুলির মধ্যে একটি। এটি Nuremberg Swallow চেয়ে তুলনামূলক ভাবে কিছুটা ছোট এবং বিস্তৃত।
এদের অনেক ভাবেই চিহ্নিতকরণ করা হয়ে থাকে। যেমনঃ-Spot marking, Cap marking  এছাড়াউ বিভিন্ন চিহ্ন এবং নিদর্শন রয়েছে তবে প্রজাতিটি অদ্ভুত পাগুলির জন্য সুপরিচিত। Saxon Fairy Swallow বিভিন্ন কালার এর হতে পারে যেমনঃ- Black , Blue , Red , Yellow, Silver , White barred এবং  laced.


দৈহিক বর্ণনাঃ-
এদের শরীরের সমস্ত পালক সাদা হয় এবং টুপি ও ডানা কালারিং হয়ে থাকে। নিচের ঠোঁট  Light  এবং উপরের ঠোঁট Dark হয়। মাথায় ঝুটি ,এবং পায়ে muffed হয়। Nuremberg Swallow গুলির তুলনায় muffs অনেক বড় হয়, কিন্তু Fairy এর মত এত বড় নয়। Saxon Fairy Swallow দের গড় ওজন ৩৬০ থেকে ৩৮০ গ্রাম হয়ে থাকে।এদের গড় আয়ুকাল ৭ থেকে ১০ বছর। প্রজনন এর জন্য এরা খুব ভাল।





সম্ভাব্য মূল্যঃ-


প্রয়োজনীয় পোষ্ট পেতে আমাদের ব্লগটি Follow  করুন এবং আপনার মূল্যবান মতামত দিয়ে আমাদের সংঙ্গে থাকবেন এবং কোথাও ভুলহলে ক্ষমাসুন্দর দৃৃষ্টিতে দেখার অনুুরোধ রইলো।
আপনাদের ভালোবাসাই আমদের আগামীর পথ চলার পাথেয় ।

আপনাদের সকলের শারীরিক সুস্থতা   ও সকলের কবুতর গুলোর সুস্থতা কমনা করে শেষ করছি। আবার দেখা হবে নতুন কোন বিষয় নিয়ে।সবাই ভালো থাকবেন।

আল্লাহ হাফেজ

স্ট্যাডি ও তথ্য সংগ্রহঃ বিভিন্ন রিসার্চ আর্টিকেল,পিজন রিলেটেড বই।

তথ্য সংগ্রহে এবং লেখকঃ-
জাকারিয়া হাসান এমরান
Admin
Pigeon Healthcare In BD

বিশেষ সহযোগিতায়  (রনি আহমেদ)
Admin
Fancy payra poribar

   *******Thank You *******

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ