Ticker

10/খামার ব্যবস্থাপনা/ticker-posts

চাইনিজ আউল কবুতরের বৈশিষ্ট্য ও জাত পরিচিতি/ Chinese Owl pigeon breed information.

জাতের নাম -চাইনিজ আউল ( Chinese Owl champion)

জাতের ধরনঃ- ফেন্সি (Fancy)

উৎপত্তিগত বর্ণনাঃ-

উৎপত্তি -Probably Spain or India

Chinese Owl কবুতরের একটি অভিনব প্রজনন। এদের নাম Chinese Owl  হলেউ China এর সাথে এদের প্রজননের কোন সম্পর্ক নেই। সঠিক ভাবে এদের প্রজননের স্থান সম্পর্কে জানা না গেলেও ধারণা করা হয় এরা সম্ভবত  Spain বা India থেকে এসেছিল। এবং এটাই সর্বজন  অনুমোদিত।  নামটি মূলত "owl" শব্দ থেকে এসেছে। এদের মাথা বৃত্তাকার এবং ঠোঁট ছোট হয়ে থাকে। এরা আবার Whiskered Owl নামেউ পরিচিত।
Pic:- Chinese Owl


দৈহিক বর্ণনাঃ- Chinese Owl দেখতে অনেক সুন্দর এবং বিরল চেহারার একটি মাঝারি আকারের কবুতর। এরা প্রদর্শনী এর জন্য চমৎকার। প্রধানত এদের বুকে ছড়িয়ে থাকা এলোমেলো পালক গুলো বুকের মধ্যে দুইটা অংশকে ভাগ করে গঠিত হয়।নিচের অংশের পালক গুলি একটু নিম্ন মুখি কিন্তুু আড়ম্বরপূর্ণতার ছাপ প্রকাশ করে এবং উপরের অংশের পালক গুলি একটি উচ্চ কালারের ছপ তৈরি করে যা Dracula’s cape এর মত দেখায়।

Chinese Owl তার ছোট ঠোঁট এবং বৃত্তাকার মাথার জন্য সুপরিচিত। এরা বিভিন্ন কালার এর হয়ে যেমনঃ-   Black, Blue,Blue  Grey , Barred, Brown , Ice , Satinette blondinette, White , Pied and White-black ইত্যাদি।
Pic:- Chinese Owl
Pc:- Lily pigeon loft 

পূর্ণ বয়স্ক একটি Chinese Owl  এর গড় ওজন ২৮০ থেকে ৩৪০ গ্রাম হয়ে থাকে। এবং এদের গড় আয়ুকাল ৭ থেকে ১০ বছর।

সম্ভাব্য মূল্যঃ- আমাদের দেশে সাধারণত লাল, কালো, হলুদ এবং চকলেট ১৫০০ - ৫০০০ টাকা দামে বিক্রি হয়ে থাকে। এবং অন্যান্য কালের কোয়ালিটি বুঝে আরোও বেশি দামেও বিক্রি হয়ে থাকে।

প্রয়োজনীয় পোষ্ট পেতে আমাদের ব্লগটি Follow  করুন এবং আপনার মূল্যবান মতামত দিয়ে আমাদের সংঙ্গে থাকবেন এবং কোথাও ভুলহলে ক্ষমাসুন্দর দৃৃষ্টিতে দেখার অনুুরোধ রইলো।
আপনাদের ভালোবাসাই আমদের আগামীর পথ চলার পাথেয় ।

আপনাদের সকলের শারীরিক সুস্থতা   ও সকলের কবুতর গুলোর সুস্থতা কমনা করে শেষ করছি। আবার দেখা হবে নতুন কোন বিষয় নিয়ে।সবাই ভালো থাকবেন।

আল্লাহ হাফেজ

স্ট্যাডি ও তথ্য সংগ্রহঃ বিভিন্ন রিসার্চ আর্টিকেল,পিজন রিলেটেড বই।

তথ্য সংগ্রহে এবং লেখকঃ-
জাকারিয়া হাসান এমরান
Admin
Pigeon Healthcare In BD

বিশেষ সহযোগিতায়  (রনি আহমেদ)
Admin
Fancy payra poribar



   *******Thank You *******

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ